pruduct banner

হজযাত্রীদের খাদ্য সামগ্রী উপহার দিচ্ছে প্রাণ

হজযাত্রীদের খাদ্য সামগ্রী উপহার দিচ্ছে প্রাণ

Published on: 31st July, 2019

হজযাত্রীদের খাদ্য সামগ্রী উপহার দিচ্ছে প্রাণ
পবিত্র হজ পালনে মক্কার উদ্দেশে পাড়ি জমানো হজযাত্রীদের বিভিন্ন খাদ্য সামগ্রী উপহার দিচ্ছে দেশের শীর্ষস্থানীয় বহুজাতিক শিল্পপ্রতিষ্ঠান প্রাণ গ্রুপ।
গত ৩ জুলাই থেকে এ কার্যক্রম শুরু হয়েছে বলে জাগো নিউজকে জানিয়েছেন প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব কর্পোরেট ব্র্যান্ড নূরুল আফসার।
তিনি বলেন, পবিত্র হজ পালন করতে বাংলাদেশ থেকে মক্কার উদ্দেশে পাড়ি জমানো হজযাত্রীদের খাদ্য সামগ্রী উপহার দেয়ার পাশাপাশি বিভিন্ন ধরনের পরামর্শ দিয়েও সহায়তা করা হচ্ছে। এই কার্যক্রম চলবে ৪ আগস্ট পর্যন্ত। প্রতিদিন প্রাণের ১২ জন প্রতিনিধি হজক্যাম্পে সার্বক্ষণিক দায়িত্ব পালন করেন।
তিনি আরও বলেন, হজযাত্রীদের উপহার হিসেবে দেয়া খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে- ৫০০ এমএল প্রাণ ড্রিংকিং ওয়াটার, দুই প্যাকেট সুগার ফ্রি বিস্কুট, ম্যাংগো ক্যান্ডি চারটি এবং প্রাণ হজম ক্যান্ডি চারটি। এসব খাদ্য সামগ্রী একসঙ্গে প্যাকেট করে ইমিগ্রেশনের পর পরই হজযাত্রীদের হাতে দেয়া হচ্ছে।
নূরুল আফসার বলেন, এ কার্যক্রমের আওতায় ইতোমধ্যে ৪০ হাজারের বেশি হজযাত্রীর হাতে এসব খাদ্য সামগ্রী উপহার হিসেবে দেয়া হয়েছে। ৪ আগস্ট পর্যন্ত ১ লাখ ২০ হাজার হজযাত্রীকে এই উপহার দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৯২৩। শনিবার পর্যন্ত ৬৬ হাজার ৩৭৮ বাংলাদেশি সৌদি আরব পৌঁছেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৯৪টি ও সৌদি এয়ারলাইন্সের ৮৯টিসহ ১৯৩টি ফ্লাইটে তারা সেখানে পৌঁছান। চাঁদ দেখা সাপেক্ষে এ বছর হজ অনুষ্ঠিত হবে ১০ আগস্ট।

News and Events

10th January, 2022

"Pran-RFL Group is setting up a new industrial park called Kaliganj Agro Processing Limited (... read more

06th January, 2022

The philosophy of Pran-RFL Group is – working with the agriculture sector intensively... read more

19th December, 2021

কর্মীদের বেতন ও অন্যান্য ভাতা এখন বিকাশের মাধ্যমে পরিশোধ করছে প্রাণ গ্রুপ-এর অঙ্গপ্রতিষ্ঠান... read more